Headlines
Loading...

 NSOU BDP UG PG 2022 final exam related true information


ওপেন ইউনিভার্সিটির পরীক্ষা সংক্রান্ত এক এক জন এক এক রকম মতামত দিচ্ছেন। সত্যি বলতে এই আর্টিকেলটা সম্পূর্ণ পড়ুন আশা করব আপনাদের যে বা যারা ভ্রান্ত ধারণা আপনাদেরকে দিচ্ছে সবটাই আপনার কাছে জলের স্বচ্ছ হয়ে যাবে।



Netaji Subhas Open University এই covid-19 pandemic situation এর জন্য গত দু'বছর  NSOU assignment & NSOU final exam অনলাইনে অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু এবছর যেহেতু পরিস্থিতি আগের তুলনায় অনেক সচ্ছল বা প্রায় সুস্থতার দিকে তাই নেতাজী সুভাষ ওপেন ইউনিভার্সিটি অফলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত (নিতে পারে)। তবে 100% সঠিক নয়। 


আমরা কমবেশি প্রত্যেকেই চাই এ বছরেও যেন অনলাইনে ফাইনাল পরীক্ষা টি অনুষ্ঠিত হয়। অনলাইনে হলে প্রায় প্রত্যেকেরই ভালো হবে। আপনাদের মতামত কি এই পোষ্টের নিচে কমেন্ট করে জানান। 2022 এ ভর্তি হওয়ার পর থেকে আজ পর্যন্ত ছাত্রছাত্রীরা এখনো সঠিকভাবে বই পেল না তাই কমবেশি আমরা প্রত্যেকেই চাই অনলাইনে হওয়াটাই শ্রেয়।


সত্য কথা বলতে University এখনো কোন রকম মুখ খুলছেনা যে কোন মোডে তারা পরীক্ষা নিতে চলেছে?

তবে একটু ধারনা দিতে পারি অ্যাসাইনমেন্ট অনলাইনেই হবে। প্র্যাকটিক্যাল পেপারগুলো অনলাইনে অনুষ্ঠিত হওয়ার চিন্তাভাবনা চলছে। শুধুমাত্র ফাইনাল পরীক্ষা গুলো নিয়ে যত রকম চিন্তা আমাদের মাথায়। তবে 80% ধরে নিতে পারেন অনলাইনে অনুষ্ঠিত হতে পারে। 20% ধরে নিতে পারেন অফলাইন পরীক্ষা হবে। 


আমাদের ইউনিভার্সিটি বরাবর আমাদের কথা শুনে আসছে অতএব আপনারা চাইলে ইউনিভার্সিটিকে ইমেইল করতে পারেন। ইমেইল এর স্ট্রাকচার আমি দিয়ে দিচ্ছি কিভাবে ইমেইল করতে হয় বা করবেন।

নিচে দেখুন বিষয়বস্তু গুলো। এইভাবে লিখবেন।


To

The Vice-Chancellor 

Netaji Open University 

Kolkata


*Sub: Pray for conducting term-end Examination in online mode.*


Respected Sir,

                    I (Name), Student of NSOU  of  _____ study centre of (year) batch, would like to draw your attention to some serious problems faced by most of the students like me in this latest year.


1)Your reason

2) Your reason

3) Your reason 



Under those unfortunate circumstances, I beg you most respectfully to conduct this year’s term-end examination in online mode As it was very useful and safe in the previous year.


I shall be highly obliged.

Thanking you.


Date:                                    

               Yours  faithfully

Place:                                Name


E-mail: anirban1972@gmail.com


E-mail: sss@wbnsou.ac.in

E-mail: coensou@gmail.com


spsnsou@gmail.com

 

 registrar@wbnsou.ac.in

 

 nsou@wbnsou.ac.in


প্রত্যেক টা মেইল আইডি তে মেইল করুন আপনাদের অনলাইন পরীক্ষা দাবী জানিয়ে।


আশা করছি ওপরে রেস্ট্রাকচার্ড আপনি বুঝতে পেরেছেন কিভাবে মেইল করতে হবে। উপরে দেওয়া আছে চার থেকে পাঁচটা ই-মেইলঃ এই ইমেইল গুলো রাতেই ইমেইল করবেন। আপনারা যে দিকে যাবেন সেটা হওয়ার চান্স অনেকটাই থাকবে। 


সবথেকে বড় কথা অনেক ছাত্রছাত্রী অফলাইনে পরীক্ষার সিদ্ধান্ত নিচ্ছেন এমনকি ইউনিভার্সিটি তে ইমেইল করেছেন অফলাইন পরীক্ষা যাতে হয়। তাই আপনাদেরকে বলবো আপনারা প্রথমত একজোট হয়ে ইমেইল করুন তবেই সেটা সফল হবে।


এবার আসি কিছু গুরুত্বপূর্ণ টিপস এ।

পরীক্ষা যে মোটেই হোক না কেন পড়াশোনা তো করতেই হবে এমনিতেই ওপেন ইউনিভার্সিটির নাম শুনলে অনেকে হাসাহাসি করে বা হাস্যকরভাবে আমাদেরকে তাই আজ থেকে প্রতিজ্ঞা করুন ভালোভাবে পড়াশোনা করবেন। জ্ঞান কখনো মানুষকে খারাপ পথে নিয়ে যায় না সর্বদায় সম্মানের একটা অধিকারী হয়ে থাকতে পারবেন সারা জীবন তাই ইউনিভার্সিটি তো সবাইকে বই দিয়েছে কমবেশি আজ থেকেই পড়তে শুরু করুন। পরীক্ষা যে মোটেই হোক না কেন সময় এলে আমরা জানতে পারব তাই এখন থেকে প্রস্তুতি নিতে সমস্যা কোথায়। 


NSOU UG স্টুডেন্টদের ক্ষেত্রে ইউনিভার্সিটি অনলাইন অ্যাসাইনমেন্ট এবং অনলাইন পরীক্ষা নিতে পারে। যতটা শোনা যাচ্ছে তবে এটা সঠিক না হতেও পারে। তা সত্ত্বেও আপনাদেরকে বলবো ভালোভাবে পড়াশোনা করুন।


NSOU BDP স্টুডেন্টদের ক্ষেত্রে অ্যাসাইনমেন্ট অনলাইনে হবে সেটা আমরা প্রত্যেকেই জানি কিন্তু ফাইনাল পরীক্ষা টা নিয়ে একটু সমস্যার মধ্যে আছে বলা যায় না কখন কি নোটিশ প্রকাশিত হয়ে যাবে তাই আপনাদেরকে বলবো ভালোভাবে পড়াশোনা করুন।


NSOU PG স্টুডেন্টদের ক্ষেত্রে অ্যাসাইনমেন্ট অনলাইনে হবে সেটা আমরা প্রত্যেকেই জানি কিন্তু ফাইনাল পরীক্ষা টা নিয়ে একটু সমস্যার মধ্যে আছে ইউনিভার্সিটি। সময় আসলে আমরা সবকিছু জানতে পারব তাই এখন থেকে পড়াশোনা শুরু করে দিন যাতে করে আপনারা আপনাদের সিলেবাস কমপ্লিট করতে পারেন। 


তবে এটা মাথায় রাখুন যদি NSOU UG স্টুডেন্টদের অনলাইনে পরীক্ষা হয় তাহলে সবার অনলাইনে পরীক্ষা হবে। 


আশা করছি আমাদের যুক্তি গুলো আপনাদের ভাল লেগেছে। আপনাদের রায় এবং মতামত দিতে এই পোষ্টের নিচে কমেন্ট বক্সে আপনার মতামত কমেন্ট করুন আমরা জানতে চাই আপনি কোন মোডে পরীক্ষা দিতে চাইছেন।


সর্বশেষ একটা কথা বলব কলেজ থেকে যে বইগুলো দিয়েছে ওগুলো পড়াশোনা স্টার্ট করে দিন। আর যারা এখনও বই পাননি আপনারা চাইলে এক্সাম চ্যালেঞ্জার সংস্থা থেকে স্টাডি মেটেরিয়ালস বুকিং করতে পারেন যথেষ্ট ভাল নাম্বার পাবেন অল্প পড়ে যোগাযোগ নাম্বার👉🏿 8116071097 🎓





[Assignment][recentmag]